অনলাইনে আয়ের সাধারণ ধারনা

ফেসবুকে কিছু গ্রুপে দেখা যায় “প্রতি দিন ২$ আয় করুন ৫ মিনিটে / ভিডিও দেখে আয় করুন / ১৬০০ টাকা দিয়ে আইডি অ্যাক্টিভ করে আয় করুন” এসব বেশির ভাগ ভুয়া হয় বা হয়তো প্রথম প্রথম ৫-১০$ আয় করা যায় কিন্তু দীর্ঘ সময় আয় করা যায় না এবং ভালো আয় করা যায় না । সারা জীবন ৫-১০ ডলার নিয়ে খুশি থাকতে হবে । আবার আপনে কষ্ট করে কাজ করে আয় করা টাকা মার যাওয়ার সম্ভবনা থাকে ।

তাই এসব দিকে না তাকিয়ে যেকোনো একটা বিষয় ভালোকরে শিখুন যেমন ভিডিও এডিটিং / ওয়েব ডিজাইন / গ্রাফিক্স ডিজাইন/ যেকোনো প্রোগ্রামিং অথবা যেকোনো কিছু । তবেই আপনে ভালো আয় করতে পারবেন এবং ভবিষ্যতে সফল হবেন । আপনে এগুলোর যেকোনো একটি শিখলে ভালো আয় করতে পারবেন । আপনার কাছে যেটা ভালো লাগবে সেতাই শিখে নিন ।

এখন প্রশ্ন এগুলো শিখে কেমন আয় করা যায় ??
সেটা আপনার দক্ষতার উপর নির্ভর করবে । আপনে ভালো কাজ পারলে ভালো আয় করবেন না পারলে আয় নাও করতে পারেন ।। কেও মাসে ৫-৫০ $ আয় করতে পারে আবার কেও দিনে ১০০$ আয় করতে পারে ।

কোথা থেকে শিখবেন ?
যেকোনো ট্রেনিং সেন্টার থেকে শিখতে পারেন তবে অনেক টাকা লাগবে । সহজে শিখতে চাইলে ইউটিউব দেখে শিখতে পারেন পরে পেইড কোর্স করে নিতে পারেন । তবে ইউটিউব দেখে শিখেই আয় করতে পারবেন ।আপনাদের সুবিধার জন্য একটা গ্রুপ এর খোজ দিব। নিচে লিঙ্ক দেওয়া থাকবে । আপনে এই কিভাবে শিখেন ?? কি শিখবেন টা এই গ্রুপ থেকে জেনে নিতে পারবেন । শিখতে কোন সমস্যা হলেই এই গ্রুপ থেকে সমাধান করে নিতে পারবেন ।

http://facebook.com/groups/330911177405505/

Comments

%d bloggers like this: